1. chalanbeel.probaho@gmail.com : News :
  2. khokanhaque.du@gmail.com : khokan :
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৫:৪৬ অপরাহ্ন
শিরোনাম :
আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালত থেকে ন্যায় বিচার পাবে – প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার প্রাণের বাংলাদেশ এভাবে রক্তাক্ত হতে পারে নাঃ শাকিব খান নোংরা রাজনীতির নামে রক্তপাত বন্ধ হোকঃ চঞ্চল চৌধুরী আমার ভাই-বোনদের ওপর কোনো সহিংসতা দেখতে চাই নাঃ মুশফিকুর রহিম চলছে সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ঢাকা বিশ্ববিদ্যালয় সহ আরও ৬ জেলায় বিজিবি মোতায়েন ব্লাড প্রেশার নিয়ন্ত্রণে রাখে যেসব ড্রাই ফ্রুটস মুক্তিযোদ্ধার সন্তানদের কোটার বিরুদ্ধে কটুক্তির প্রতিবাদে আওয়ামী মুক্তিযোদ্ধা লীগের মানব বন্ধন অনির্দিষ্টকালের জন্য মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা

বড়াইগ্রামের মাঝগাঁও ইউপি কার্যালয়ে চেয়ারম্যানকে মারধর, মহাসড়ক অবরোধ

বড়াইগ্রাম প্রতিনিধি
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪
  • ২৫ বার পঠিত

প্রধানমন্ত্রীর ঈদ উপহার দুস্থ ও গরীব জনগোষ্ঠীর জন্য বরাদ্দকৃত চালের ভাগ না পাওয়ায় ক্ষিপ্ত হয়ে স্থানীয় এমপি’র অনুসারীরা ইউনিয়ন পরিষদের কার্যালয়ে এসে ভাংচুর চালিয়েছে। এসময় তারা ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল আজাদ দুলালকে (৫০) বেধড়ক মারপিট করে।

এতে চেয়ারম্যান দুলালসহ অন্তত ৫ জন গুরুতর আহত হয়। বৃহস্পতিবার দুপুরে নাটোরের বড়াইগ্রামের মাঝগাঁও ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ঢুকে প্রকাশ্যে এ সন্ত্রাসী তান্ডব চালায় সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারীর  অনুসারীরা। এ ঘটনার প্রতিবাদে স্থানীয় জনগণ বনপাড়া-হাটিকুমরুল মহাসড়ক অবরোধ করে। পরে পুলিশ প্রশাসনের হস্তক্ষেপে ৪৫ মিনিট পর অবরোধ তুলে নেয় বিক্ষোভকারীরা। আহত চেয়ারম্যান দুলালকে বড়াইগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ইউনিয়ন পরিষদের দায়িত্বরত গ্রাম পুলিশরা জানায়, ইউনিয়ন পরিষদে ভিজিডির ৩০ কেজি করে চাল উপকারভোগীদের মাঝে বিতরণ চলছিল। আর ঈদের ভিজিএফ বিতরণ হবে আগামী শনিবার। এরমধ্যে আকস্মিক এমপি’র লোকজন চেয়ারম্যানের রুমে ঢুকে বাক বিতণ্ডা শুরু করে। এক পর্যায়ে চেয়ার দিয়ে টেবিলের কাঁচ ভেঙে ফেলে ও অন্যান্য চেয়ার ভাংচুর করে। তারা চেয়ারম্যানকে উপর্যুপরি কিল-ঘুষি-লাথি মেরে গুরুতর আহত করে। এসময় ইউপি সদস্য আলম মুন্সি,শারমিন সুলতানা এগিয়ে গেলে তাদেরও মারপিট করে। পরে তাদের চিৎকারে সকলে এগিয়ে আসলে সন্ত্রাসীরা মোটরসাইকেল যোগে দ্রুত স্থান ত্যাগ করে। আহত চেয়ারম্যানকে উদ্ধার করে বড়াইগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

আহত চেয়ারম্যান আব্দুল্লাহ আল আজাদ দুলাল জানান, প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ১০ কেজি করে চালের জন্য ২২৪৯ জনের নামের তালিকা তৈরি করা হয়েছে। এসব দুস্থ ও গরীবদের চালের মোট অংশের অর্ধেক ভাগ এমপিকে দিতে হবে, তাদের এমন দাবি আমি প্রত্যাখান করায় এমপি’র অনুসারী তিরাইল গ্রামের আতিকুর রহমান মাষ্টার (৪৭), নটাবাড়িয়া গ্রামের রানা আহমেদ (৩৫), পারকোল গ্রামের সিরাজ আলীসহ (৪০) ১৫/১৬ জন প্রবেশ করে। বাগবিতন্ডায় জড়িয়ে মারপিট শুরু করে। ইউপি সদস্য আব্দুল আলিম মুন্সী , শারমিন সুলতানা উদ্ধার করতে গেলে তাদেরও মারপিট করে ও অফিস কক্ষ ভাঙ্চুর করে। তিনি আরো বলেন, গত ঈদুল ফিতরে চাল বিতরণ করতে দিয়েছিলাম। কিন্তু বিতরণ না করে তারা চাল নিয়ে চলে যায়। পরে আমাকে চাউল কিনে বিতরণ করতে হয়েছে।

ইউপি সদস্য আলিম মুন্সি বলেন, চেয়ারম্যানকে মারপিট করার সময় আমি বাধা দিলে আমাকে মেরে আমার পকেটে থাকা ২০ হাজার টাকা ও মোবাইল ফোন নিয়ে যায়। তিরাইল পশ্চিম পাড়া গ্রামের জিন্নাত মন্ডল বলেন, ইউপি চেয়ারম্যানের সাথে কথা বলতে বলতে আতিক মাষ্টারসহ কয়েকজন মারপিট শুরু করে। মেম্বার ছাড়াতে গিয়ে আহত হয়।

এদিকে চেয়ারম্যান দুলালের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ ও সড়ক অবরোধ করে স্থানীয় সহস্রাধিক নারী-পুরুষ। দুপুর ১২ টা থেকে পৌঁনে ১টা পর্যন্ত বনপাড়া-হাটিকুমরুল মহাসড়ক করে রাখে। খবর পেয়ে উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন বাবলু, উপজেলা নির্বাহী অফিসার লায়লা জান্নাতুল ফেরদৌস, বড়াইগ্রাম সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শরীফ আল রাজীব, অফিসার ইনচার্জ শফিউল আযম খাঁন ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন বাবলু জানান, ২৪ ঘন্টার মধ্যে চিহ্নিত সকল সন্ত্রাসীদের গ্রেফতার করা না হলে আরও বৃহত্তর কর্মসূচির ডাক দেওয়া হবে।

বড়াইগ্রাম থানার অফিসার ইনচার্জ শফিউল আযম খান বলেন, এ বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। দ্রুততম সময়ে অভিযুক্তদের গেফতার করে আইনের আওতায় আনা হবে।

ইউএনও লায়লা জান্নাতুল ফেরদৌস ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

নাটোর-৪ আসনের সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী ঢাকায় থাকায় তার মোবাইল ফোনে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

সর্বসত্ত্ব সংরক্ষিত