1. chalanbeel.probaho@gmail.com : News :
  2. khokanhaque.du@gmail.com : khokan :
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৩:৪৩ অপরাহ্ন

চাটমোহরে সরকারি খাল দখলকারীদের উচ্ছেদের দাবিতে বিক্ষোভ মিছিল

চাটমোহর প্রতিনিধি
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪
  • ৩৭ বার পঠিত

পাবনার চাটমোহর উপজেলার বড়াল নদীর সাথে ৬টি বিলের সংযুক্ত খাল  দখলকারীদের উচ্ছেদ ও শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল,প্রতিবাদ সভা করে স্মারকলিপি প্রদান করেছেন এলাকাবাসী। বাপা,বড়াল রক্ষা আন্দোলন ও এলাকাবাসীর উদ্যোগে বৃহস্পতিবার (৩০ মে) সকাল ১১টায় এই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। চাটমোহর নতুন বাজার হাইস্কুল মোড় থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট স্মারকলিপি প্রদান করা হয়।

প্রতিবাদ সভায় বক্তব্য দেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা)’র কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক এস এম মিজানুর রহমান, মোঃ আজাহার আলী, মোঃ আঃ ছালাম, রজব আলী মেম্বার প্রমুখ। বক্তারা অবিলম্বে খাল চালু করাসহ দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

চাটমোহর সরকারি আরসিএন এন্ড বিএসএন মডেল পাইলট হাইস্কুলের পাশ দিয়ে প্রবাহিত একটি খাল বড়াল নদীর সাথে সাড়োরা পূর্ব ও পশ্চিম বিল,জবেরপুর বিল,ছোট শালিখা বিল,রামের বিল ও চাটমোহর পৌরসভার বিলসংযোগ করেছে। বড়াল নদী থেকে বর্ষা মৌসুমে এই খাল দিয়ে পানি ঢুকে ৬টি বিলের ফসল উৎপাদনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। শুধু তাই নয়,দেশী মাছেরও উৎপাদন বাড়ে। বর্ষা শেষে এই খাল দিয়ে পানি বের হয়ে যায়। সম্প্রতি এই খালের সাড়োরা এলাকায় জনৈক আবুল কাশেম মাটি দিয়ে ক্যানেলটি ভরাট করে দিয়েছে। এতে বড়াল থেকে যেমন পানি প্রবেশ করতে পারবে না,তেমনি পানি বের হতে পারবে না। এতে করে ৬টি বিলের ৫ হাজার একর জমি স্থায়ী জলাবদ্ধতার শিকার হবে।

এ বিষয়ে চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রেদুয়ানুল হালিম  বলেন,অভিযোগ পেয়েছি। এ ব্যাপারে দ্রুত পদক্ষেপ গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

সর্বসত্ত্ব সংরক্ষিত