1. chalanbeel.probaho@gmail.com : News :
  2. khokanhaque.du@gmail.com : khokan :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালত থেকে ন্যায় বিচার পাবে – প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার প্রাণের বাংলাদেশ এভাবে রক্তাক্ত হতে পারে নাঃ শাকিব খান নোংরা রাজনীতির নামে রক্তপাত বন্ধ হোকঃ চঞ্চল চৌধুরী আমার ভাই-বোনদের ওপর কোনো সহিংসতা দেখতে চাই নাঃ মুশফিকুর রহিম চলছে সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ঢাকা বিশ্ববিদ্যালয় সহ আরও ৬ জেলায় বিজিবি মোতায়েন ব্লাড প্রেশার নিয়ন্ত্রণে রাখে যেসব ড্রাই ফ্রুটস মুক্তিযোদ্ধার সন্তানদের কোটার বিরুদ্ধে কটুক্তির প্রতিবাদে আওয়ামী মুক্তিযোদ্ধা লীগের মানব বন্ধন অনির্দিষ্টকালের জন্য মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা

৭৫টির বেশি গেম নিয়ে চালু হলো ‘ইউটিউব প্লেএবলস’

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১ জুন, ২০২৪
  • ৪২ বার পঠিত

ভিডিও শেয়ারিং এর জনপ্রিয় প্লাটফর্ম ইউটিউব অবশেষে গেমিং জগতেও পা রাখল। ‘ইউটিউবস প্লেএবলস’ প্রোগ্রাম নামে এ পরিষেবা দেবে গুগলের নিজস্ব এ প্লাটফর্মটি।

বর্তমানে ‘ইউটিউবস প্লেএবলস’-এ প্রায় ৭৫টির বেশি গেম রয়েছে। স্মার্টফোন বা ডেস্কটপ ডিভাইস থেকে বিনামূল্যে এসব গেম খেলা যাবে। এতে ডিভাইসে খুব বেশি জায়গার প্রয়োজন হবে না। (খবর টেক টাইমস)

বর্তমানে স্মার্টফোন বা ডেস্কটপে ইউটিউব ব্যবহারকারী সবার জন্য ‘প্লেএবলস’ উন্মুক্ত রাখা হয়েছে। তবে ইউটিউব জানিয়েছে, একটি নির্দিষ্ট গ্রুপের মাধ্যমে প্রাথমিক মূল্যায়নের পর ইউটিউবের প্রিমিয়াম সাবস্ক্রাইবারদের জন্য গেমগুলো উন্মুক্ত করা হবে।

ইউটিউব জানিয়েছে, ‘প্লেএবলস’ ডাউনলোড করতে গ্রাহককে যেহেতু কোনো অর্থ খরচ করতে হবে না, ফলে তাদের এ পরিষেবার কারণে অ্যাপল বা অ্যাপ স্টোরের কোনো নিয়ম লঙ্ঘন হবে না। তবে গুগলের প্লে স্টোর ও অ্যাপলের অ্যাপ স্টোরে থাকা বিনামূল্যের অন্যান্য গেম ‘প্লেএবলস’-এর কারণে আরো প্রতিযোগিতার মুখে পড়বে। যেহেতু সেগুলো মূলত বিজ্ঞাপনের মাধ্যমে অর্থ আয় করে থাকে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

সর্বসত্ত্ব সংরক্ষিত